Ami shunechi sedin naki ……

Its a bengali song …..
I loved this song the moment I heard it and immediately  looked for lyrics and its translation. I did find some here and there , and tried to put together the meaning I thought suited the context the most. Its simple and beautiful🙂
Ami shunechhi sedin tumi, I heard that the other day
sagor er dheu e chepe, neel jol digonto chhuye eshechho …  you went to touch the blue horizon riding the waves
Ami shunechhi sedin tumi, I heard that the other day,
nona bali teer dhore, bohu dur bohu dor hete esechho … you walked along the salty shores  for miles and miles
Ami kokhono jaini jole, kokhono bhashini neel e, I have never stepped into water , never flew over the blue sea
kokhono rakhini chokh dana mela gangchile … Never seen the sea gull’s wings
Abar jedin tumi somudro snane jabe, Next time when you go into the sea
amakeo sathe niyo, neboto amay ?? Bolo nebe to amay??? will you take me with you?? tell me will you take me with you?

Ami shunechi sedin naki I heard that the other day
tumi tumi tumi mile, tomra sodol-bole sobha korechhile …you you and you ,together in a group had a meeting
Aar sedin tomra naki onek jotil dhnadha, and that day you together discussed many intricate problems
na bola onek kotha, kotha tulechhile … without uttering many words, you discussed in silence
Keno shudhu chhute chhute chola, Why this endless race?
eke eke kotha bola, nijer jonne bnacha, nijeke niye ?? Why endless series of monologues? Living on, this self centered life
Jodi bhalobhasha nai thake, shudhu eka eka lage, if there is no love, all one can feel is loneliness
kothay shanti paabo, kothay giye ?? Where can I get some peace?
Bolo kothay giye ??? Tell me where can I?

Ami shunechi tomra naki ekhono swopno dekho, I have heard that you still dream
ekhono golpo lekho, gaan gao pran bhore … still write stories, and chant music from bottom of your soul
Manusher bacha mora, ekhono bhabiye tole, The Saga of human existence still makes you think
tomader bhalobasa, ekhono golape phote … Love still blossom like a rose in your heart.
Astha harano ei mon niye ami aaj, With a faithless soul, I have come to you today
tomader kache ese du haat petechi, In front of you I spread  my empty palms
Ami du chok er gohobore shunnota dekhi shudhu, All I can see in the depth of my eyes is  emptiness
raat ghum e ami kono shopno dekhi na ………………..there are no dreams in my nights
Tai swopno dekhbo bole ami duchokh petechi, To dream I opened my eyes
Tai tomader kache eshe ami du haat petechi, to dream I opened my arms in front of you

3 thoughts on “Ami shunechi sedin naki ……

Leave a Reply

